শিক্ষাবিদ মার্জিনা হক আর নেই


চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মার্জিনা হক পারুল আর নেই। তিনি শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে শহরের প্রফেসারপাড়ার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্বামী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তাঁর মেয়ে চিকিৎসক সালমা আরজুমান বানু জানান, শিক্ষকতা করা কালীন সময়ে ১৯৭১ সালের ২৫ মার্চ মা মার্জিনা হক ও বাবা  এনামুল হক সরকারি বালিকা বিদ্যালয়ে প্রথম বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন। মহান মুক্তিযুদ্ধকালিন সময়ে তিনি মুক্তিযোদ্ধাদের খাবার দিতেন। প্রগতিশীল ধারার এ ব্যক্তিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক থেকে অবসরের পর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে পদার্পণ ও রাজনীতিতে সরাসরি জড়িয়ে পড়েন। এছাড়া, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। তিনি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হন।

শুক্রবার বিকাল সোয়া ৪টায় বাদ আসর শহরের মৃধাপাড়া গোরস্থানে নামাজে জানাজা শেষে তাঁকে দাফন করা হবে।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ রুহুল আমিন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মনিরুজ্জামান মনির। 




আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7