চাঁদ ও বিথী


মিতু বসে আছে টিভি রুমে,টিভিতে চলছে খবর । বাজারের দর, কতকোন পণ্যের দাম । সন্ধ্যা থেকেই সে এই রুমে । টিভিতে প্রচারিত খবর গুলির দিকে তার মন নেই । হাতে মোবাইল ফোন , কিছুক্ষণ পর-পর চোখ যায় বারান্দার ছায়ার দিকে । 
শিহাব ,তার চার বছরের  বন্ধু   ।
-কি হলো ? ভিতরে আসো । বলল মিতু ।
- কিছুক্ষণ পর । বলল শিহাব । 
- কিন্তু রাত বাড়ছে যে ? 

আজকের চাঁদটা দেখতে ভালো লাগছে । মনে হচ্ছে চাঁদ গোলে জ্যোৎস্না পড়ছে। জ্যোৎস্না ছড়িয়ে পড়েছে আমাদের মফস্বল শহরে । বারান্দায় এসো বিথী । চাঁদটা দেখি । বলল শিহাব ।
 মিতুকে শিহাব বিথী নামে ডাকে । বিথী নামটার তার খুব প্রিয় । বিথী শিহাবের কাছের একজন। একজন বলতে ছোট বেলা থেকেই বিথিকে মন দেয়ার পর্ব শুরু হয়েছিলো সিহাবের। তাই নিজেই প্রিয় মানুষটির নামও দেয় বিথী।  

জাগতিক অনেক খবর জানলেও মিতু এই ব্যাপারটা জানে না । শুধু জানে বিথী  শব্দের অর্থ-  বৃক্ষশোভিত পথ ; যে পথে শিহাব চলতে পছন্দ করে । বৃক্ষ,কার না ভালো লাগে।

শহরের বাড়িগুলোতে লাল-নীল আলো । শুধু একটা বাড়ির বারান্দা কৃষ্ণপক্ষের অন্ধকার । বারান্দায় এক জোড়া পা, অন্য এক জোড়া পায়ের ওপর ;  জ্যোৎস্না এসে পড়েছে সেই দুই জোড়া পায়ে । এখন জ্যোৎস্নায় আকাশ ভেঙেছে , যেন চাঁদ গোলে যায় । পৃথিবীর এমন রূপ রোজ দেখা যায় না!মাঝে মাঝে আসে এমন দিন ....



 লেখক : জাফর জয়নাল


কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7