‘পৌরসভার সরবারাহ পানিতে সৃষ্ট হঠাৎ ডাইরিয়া’ : হাসপাতালে ভর্তি ৮৩ জন


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বেশ কিছু এলাকায় হঠাৎ ডাইরিয়ার প্রকোপ দেখা দিয়েছে। পৌরসভার সরবরাহকৃত পানি পানেই এমনটা হয়েছে উল্লেখ করে চিকিৎসকরা পানি ফুটিয়ে পানের পরামর্শ দিয়েছেন। 

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে বৃহস্পতিবার দুপুরে গিয়ে দেখা যায়, ডাইরিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৮৩জন রোগী। রোগীর সংখ্যা বাড়ায় অনেকেরই ঠায় হয়েছে হাসপাতালের বারান্দায়। 

হাসপাতালের চিকিৎসক মাহফুজ রাইহান জানান, ডাইরিয়া আক্রান্ত মধ্যে দ্বারিয়াপুর, হরিপুর, দূর্গাপুর, উপরাজারামপুর, স্বরুপনগর ও নামোনিমগাছির এলাকার রোগী বেশি আছেন। তিনি পৌরসভার সরবরাহ পানি ফুটিয়ে পান করার জন্য পরামর্শ দেন।  

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ড. জাহিদ নজরুল চৌধুরী জানান, পৌরসভার সরবরাহকৃত পানি পানেই এমনটা হয়েছে, আমরা ওই এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করছি। এছাড়াও হাসপাতালেই ৮৩ জন ভর্তি আছেন তাদের চিকিৎসার চলছে। 

এ বিষয়ে পৌরসভার মেয়র নজরুল ইসলাম জানান, বিষয়টি জানান পর হরিপুরসহ অন্য এলাকায় আমাদের সরবারাহ লাইনে কোন সমস্যা হয়েছে কিনা তা খোঁজার জন্য আমরা কাজ শুরু করেছি। এছাড়াও পানি ফুটিয়ে পান করার জন্য মাইকিং করছি। আমাদের পানিতে কোন সমস্যা নেই, আমরা প্রতি মাসেই নিয়মিত পরিক্ষা করি, তারপরও গতরাত থেকে এমনটা হয়েছে।

স্যালাইন নিয়ে এলেন তসি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় হঠাৎ ডাইরিয়ায় আক্রান্তদের দেখতে হাসপাতাতে গিয়েছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি। এসময় তিনি রোগিদের জন্য ৭৫টি স্যালাইন ব্যাক্তিগতভাবে হাসপাতাল কতৃপক্ষের কাছে হস্তান্তর করেন। 

কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7