১-৭ অক্টোবর জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ

 
মোঃ মনিরুল ইসলাম নাচোল-(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে  জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে  জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (১-৭ অক্টোবর) পালনের বিভিন্ন দিক তুলে ধরেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএ ডাঃ সুলতানা পাপিয়া।
এসময় তিনি বলেন আগামী ১অক্টোবর জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন করা হবে। নাচোল উপজেলার সকল এলাকায় ও শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে শিশুদের কৃমি নাশক ঔষধ খাওয়ানো হবে।
কৃমি হলে পুষ্টি হীনমন্যতা, মস্তিষ্কের ক্ষতি, রক্ত স্বল্পতাসহ বিভিন্ন জটিল অসুখে আক্রান্ত হয়। তাই এ বিষয়ে সমাজের সকলকে সচেতন হতে হবে।  কৃমি নিয়ন্ত্রন সপ্তাহে যেন কোন শিশুই ঔষধ খাওয়ানো থেকে বাদ না পড়ে।
সভায় আরো বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই)বরজাহান আলী, স্বাস্থ্য সহকারী রাকিব উদ্দিন, নাচোল প্রেসক্লাবের সভাপতি অলিউল হক ডলার, পাঠশালা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদাত হোসেন,ব্যাক ম্যানেজার জাকির হোসেন, এশিয়ান স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক জুয়েল রানা।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7