বিশ্ব পর্যটন দিবস পালিত


 “ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ^ পর্যটন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করা হয়। পরে, জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।




ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ কে এম তাজকির-উজ-জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট মোঃ ইব্রাহিম খলিল, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক মোঃ বশির আলী ।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র দূরীকরণে পর্যটন শিল্পের গুরুত্ব অপরিসীম। তাই বর্তমান সরকার পর্যটন শিল্পের প্রতি বিশেষ নজর দিয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশে প্রাচীন ঐতিহ্য, সংস্কৃতি ও প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত স্থান সমূহের ব্যাপক প্রচারণার মাধ্যমে দেশি-বিদেশি পর্যটকদের আকর্ষণ বৃদ্ধিতে সকলের ভূমিকা থাকা দরকার।
এছাড়া, আমের রাজধানী খ্যাত এ জেলাকে পরিচিত করতে পর্যটন নগরী গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7