কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও সার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা ড. নজরুল ইসলাম, উপকারভোগী কৃষক মোঃ রেজাউল করিম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ আকরাম।
পরে, প্রধান অতিথি ৬’শ কৃষকের মাঝে প্রতিজনকে মাসকলাই বীজ ৫ কেজি, ডিএপি সার ৫ কেজি ও এমওপি সার ৫ কেজি করে বিতরণ করেন।প্রান্তিক চাষীদের চাষাবাদের উৎসাহ বাড়ানোর লক্ষ্যে সরকার কৃষি প্রণোদনা হিসেবে কৃষকদের মাঝে মাসকলাই বীজ বিতরণের উদ্যোগে নেয় উপজেলা কৃষি বিভাগ।

নাচোলে বিনামূল্যে ১৪০জন কৃষককের মাঝে বীজ ও সার বিতরণ 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে খরিপ- মোৗসুমে মাসকলাই উৎপাদন ও বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
বৃহস্প্রতিবার উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার কল্লোল কিশোর সরকার। আলোচনা শেষে নাচোল পৌরসভাসহ ৪টি ইউনিয়নের ১৪০জন কৃষকদের মাঝে ৫কেজি মাসকলাই এর বীজ, ১০কেজি ডিএপি সার ও ৫কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7