চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমি : আধুনিকায়নের উদ্যোগ

জেলা পর্যায়ে শিল্প ও সংস্কৃতির চর্চার অন্যতম কেন্দ্র জেলা শিল্পকলা একাডেমি। শিল্পী. সাহিত্যিক, কবি, মুক্তমনা সবমানুষের একসাথে হওয়া, অবসরে কিছুটা সময় কাঠানো, যুক্তিতর্ক আড্ডার স্থলও হয়ে উঠে জেলা পর্যায়ে এ শিল্পকলা একাডেমি। মুক্ত চর্চার কেন্দ্র হওয়ায় ২০১৩ সালে চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমিতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। যুদ্ধাপরাধীর রায় ঘোষনাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জে চালানো হামলার অন্যতম লক্ষ্য ছিলো জেলা শিল্পকলা একাডেমি। এরপর দীর্ঘ দিন ক্ষতিগ্রস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সংস্কার হয়নি। তবে দ্রæতই জেলা শিল্পকলা একাডেমির অবকাঠামো আধুনিকায়ন করার উদ্যোগ নেয়ার কথা জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। 

বর্তমানে জেলা শিল্পকলা একাডেমিতে কন্ঠ সংগীত, নৃত্য, যন্ত্র সংগীত, নাট্যকলা ও চারুকলা চর্চার সুযোগ রয়েছে। এ সব বিষয়ে পাঠ নিচ্ছেন প্রায় ১৪০ জন শিক্ষার্থী। 

জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সল জানান, শিল্পী. সাহিত্যিক, কবি ,মুক্তমনা সবাই নিয়মিত আসেন শিল্পকলা একাডেমিতে। নিয়মিত আমাদের নানা আয়োজনে তারা অংশ নেন, আড্ডা দেন, নতুনরা প্রবীনদের পেয়ে সমৃদ্ধ হন। আগামীতে আমরা আরো বেশ কিছু আয়োজন করতে যাচ্ছি, যাতে সাধারন মানুষকে আরো বেশি সম্পৃক্ত করা যায়। 

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনটি আধুনিকায়ন করার সুযোগ আছে, এটি শীতাতপ নিয়ন্ত্রীত করা সহ পুরো অবকাঠামো আধুনিকায়নের আগ্রহী আমরা,মন্ত্রনালয়ে এ বিষয়ে একটি প্রকল্প পাঠানো হয়েছে, দ্রুতই এটির বিষয়ে একটা সুখবর দিতে পারব।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7