কমেছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা


চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গুর ভয়াবহতা কিছুটা কমলেও এখনো চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২১ জন, তারা সবাই স্থানীয় বাসিন্দা। এ নিয়ে স্বাস্থ্যবিভাগ বলছে চাঁপাইনবাবগঞ্জে এডিস মশা আছে, আর এ মশাকে নিধন করা না গেলে ডেঙ্গুতে আকান্ত হতেই থাকবেন মানুষ, তবে সংখ্যাটা দিন দিন কমে আসছে।

ঈদের আগে থেকেই চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেলেও তা ছিলো কয়েকজনের মধ্যে সীমাবদ্ধ আর তারা সকলেই ঢাকায় আক্রান্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জে এসে চিকিৎসা নিচ্ছিলেন। তবে ঈদের পর দেখা যায় আক্রান্তদের অনেকেই স্থানীয়। আর সবমিলিয়ে আগষ্ট মাসের শেষ দিন পর্যন্ত ডেঙ্গুতে আকান্ত রোগীর সংখ্যা ছিলো ২৮৬ জন, এরমধ্য ৮০ জনই ছিলো স্থানীয়। তবে আশার কথা হলো বর্তমানে ২১জন রোগী চিকিৎসাধীন আছেন অন্যরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর আক্রান্ত রোগীর সংখ্যাও দিন দিন কমে আসছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে মো. আলী গত সপ্তাহ আগে জ্বর হলে, কয়েকদিন বাড়িতেই ছিলেন, তারপরও ভালো না হওয়ায় হাসপাতালে এসেছেন। এসে পরিক্ষা করে তার ডেঙ্গু ধরা পড়ে। হাসপাতালে চিকিৎসাধী আরেক রোগী মো, আব্দুর রকিম জানান, দুইদিন আগে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, হাসপাতালে সেবাই তিনি খুশি।

ডেঙ্গু কর্ণানের দ্বায়িত্বে থাকা জেষ্ঠ সেবিকা সানিয়া আক্তার জানান, প্রথমে কয়েকজন রোগী হলেও ঈদের পর রোগীর চাপ বেশি ছিলো, তবে এ সপ্তাহে রোগী ভর্তির হার কমেছে।
চাঁপাইনবাবগঞ্জে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী  জানান, এডিস মশা পুরোপুরি নিধন করা না গেলে, ডেঙ্গু আকান্ত হতেই থাকবে। তবে আমরা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মীদের মাধ্যমে সচেতনা বাড়ানোর কাজটি করে যাচ্ছি।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7