প্রসূতি স্ত্রীকে নিয়ে জিয়ারুলের দুইঘন্টা দৌড়াদৌড়ি : হাসপাতালের বারান্দায় সন্তান প্রসব


চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের বারান্দায় মঙ্গলবার সকালে সন্তান প্রসব করেন নূর মহল নামে এক নারী। এর কারণ খুজতে গিয়ে জানা যায়, শিবগঞ্জ উপজেলার পিঠালীতলা গ্রামের জিয়ারুল তার স্ত্রী নূর মহলকে নিয়ে ভোর সোয়া ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ মা ও শিশু কল্যান কেন্দ্রে আসেন। এসময় সেখানে দ্বায়িত্বে থাকা পরিদর্শিকা রওশন আরা প্রসুতীর পূর্বের সিজার হয়েছিলো জানতে পেরে, তাকে সরকারি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। 

পরে সেখান থেকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয় নূরমহলকে। চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করার পর,  গাইনি ওয়ার্ডের রাতের সিফটে  দ্বায়িত্বে থাকা সেবিকারা ওই প্রসুতীর পূর্বে সিজার হয়েছিলো জেনে, স্বাভাবিক সন্তান প্রসবে সমস্যা হতে পারে জানান। হাসপাতালে রোগীকে অজ্ঞান করার কোন চিকিৎসকই না থাকায় কোন বেসরকারি ক্লিনিকে নিয়ে যেতে বলেন। স্ত্রীকে নিয়ে জিয়ারুল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের পাশেই একটি ক্লিনিকে যান, কিন্তু সেখানেও কোন চিকিৎসক না থাকায়, আবারো চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ফিরে আসেন। পরে হাসপাতালের গায়নী ওয়ার্ডে যাওয়ার পথে সিড়ির পাশে বারান্দায় সোয়া ৮টার দিকে সন্তানের জন্ম দেয় নূরমহল। 

হাসপাতালে গায়নী ওয়ার্ডে গিয়ে কথা হয়, জিয়ারুলের সাথে, তিনি বলেন তার আগের সন্তানটি জন্মের ৭ থেকে ৮ ঘন্টা পরেই মারা গিয়েছিলো, তবে শিবগঞ্জে যে ডাক্তারকে দেখিয়েছিলাম সে আমাদের সিজার করতে হবে এ বিষয়ে কিছুই বলেনি। এখানে এসে এ হাসপাতাল থেকে ওই হাসপাতাল খালি দৌড়াদৌড়ি কিন্তু ভোরে কোন ডাক্তার নাই, শেষ পর্যন্ত স্বাভাবিকই বাচ্চা হয়েছে। 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার বলেন, সকালে ভর্তি করা হয়েছিলো ওই প্রসুতীকে, যেহেতু  পূর্বে সিজার হয়েছিলো, তাই স্বাভাবিক প্রসবে ঝুকি থেকে যায়। তাই তাকে সিজার করার পরামর্শ দিয়েছিলো সেবিকারা। তবে পরে সে ফিরে আসলে তাকে গাইনি ওয়ার্ডে নেয়া হচ্ছিল, সেই সময় বারান্দায় সন্তান প্রসব করে। বর্তমানে একটা বেড দেয়া হয়েছে, মা ও শিশু দুইজনই ভালো আছে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7