প্রশিক্ষণে অর্জিত জ্ঞান কাজে লাগাতে হবে : জেলা প্রশাসক

চাঁপানবাবগঞ্জে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণে চাঁপানবাবগঞ্জ জেলা প্রশাসক বলেছেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে নিজের এবং দেশের উন্নয়ন সম্ভব। বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার। বাংলাদেশ উন্নয়ন কর্তৃপক্ষ বিডা প্রশিক্ষণের মাধ্যমে তরুন উদ্যোক্তা সৃষ্টি করে শিল্প কারখানার প্রসারের মাধ্যমে সারাদেশে ব্যাপক কর্মসংস্থান করবে। তিনি ২২ আগস্ট বুধবার দুপুরে চাঁপানবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন  বিষয়ক মাসব্যাপী প্রশিক্ষণ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাংলাদেশ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এ কর্মশালার আয়োজন করে।
 
প্রধান অতিথি আরও বলেন এপ্রকল্পের মাধ্যমে সমৃদ্ধ হবে তরুন সমাজ,গড়ে উঠবে নতুন নতুন উদ্যোক্তা। আমরা চাই মাঠ পর্যায়ে নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে। তিনি আরও বলেন আগ্রহী উদ্যোক্তারা প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত সহোযোগীতা ও মনোবল বৃদ্ধিতে প্রশিক্ষণার্থীদের সবসময় তদারকি করা হবে। তবে প্রশিক্ষণার্থীদের শক্তি, সামর্থ্য ও মানসিক মনোবল নিয়ে নিজেকে গড়ে তুলতে হবে সফল উদ্যোক্তা হিসেবে। তিনি তরুন উদ্যোক্তদের চোখ কান খুলে রাখা ও ক্রিয়েটিভ চিন্তা ধারার মাধ্যেমে নতুনত্ব সৃষ্টি করার আহবান জানান। উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক একে এম তাজকির- উজ-জামান। এ সময় বাংলাদেশ উন্নয়ন কর্তৃপক্ষ বিডা এর জেলা সম্মনয়ক এস এ এ শাফী সহ প্রথম ব্যাচের ২৫ জন  প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। উলেখ্য ১ আগাস্ট শুরু হয়েছে এবং আগামী ৩০ আগাস্ট পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7