চাঁপাইনবাবগঞ্জ টিভি : চাঁপাইনবাবগঞ্জের মাটি ও মানুষের প্রতিচ্ছবি


সাংবাদিকতার নীতি নৈতিকতা অনুসরণ করে, সম্পূর্ণ নিজস্বতা নিয়েই পথ চলা শুরু চাঁপাইবাবগঞ্জ টিভি পরিবারের, আনুষ্ঠানিক ঘোষনা না থাকলে সময় যত গড়িয়েছে ততই আমরা নিজেদের একটা অবস্থান করে নিতে অনেকটা সক্ষম হয়েছি। সবচেয়ে বড় বিষয় এই পথ চলায় প্রথম থেকেই আমরা নিজস্ব উৎসের বাইরে কোন সংবাদ পরিবেশন করি নাই, আমাদের স্বপ্ন সারথী যারা আছেন তারাই আমাদের বিভিন্ন সংবাদ ও লেখা দিয়ে সহযোগিতা করেছেন। 

আরো একটা নিজস্বতা যা আমরা একটু গর্ব করেই বলি, ‘ আমাদের সব আয়োজন প্রিয় চাঁপাইনবাবগঞ্জকেই ঘিরে’। একটু ভেঙ্গে বললে, বলতে হয় আমরা চাঁপাইনবাবগঞ্জ জেলার বাইরের কোন সংবাদ কোন সময়ই পরিবেশন করি নাই ও আগামীতেও করব না। তবে জেলার বাইরের কোন বিষয় তার সাথে চাঁপাইনবাবগঞ্জের সম্পৃক্ততা আছে সেটি আমরা তুলে ধরেছি, সেক্ষেত্রে নির্ভরযোগ্য উৎস থেকে। কারণ আমরা মনে করি জাতীয় সংবাদের জন্য স্থানীয় গনমাধ্যম প্রতিষ্ঠানের প্রয়োজন পড়ে না, সেটা পাঠক জাতীয় গনমাধ্যম গুলো থেকেই পড়বে। 

চাঁপাইনবাবগঞ্জের প্রকাশ যোগ্য গুরুত্বপূর্ন বিষয়গুলোকেই তুলে আনতে চেষ্টা করি আমরা। আমরা বলছি কারণ আমাদের নাচোল, গোমস্তাপুর, শিবগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জ সদরে নিজস্ব প্রতিনিধিরা কাজ করেন। হয়ত পাঠকের প্রত্যাশা পূরনে আমরা অনেকটা পিছিয়ে, তবে আমরা চেষ্টা করেছি জনগুরুত্বপূর্ন বিষয় সামনে আনতে, অনেক সংবাদই আমরা প্রথমে সবার সামনে এনেছি, যা অনেকের নজরে এসেছে, প্রতিকারও মিলেছে। আমাদের এ চেষ্টা অব্যাহত থাকবে। 

একদিন হঠাৎ করেই ডোমেইনটা রেজিস্ট্রেশন করা, এরপর লোগ তৈরীর জন্য সাজিদ ভাইকে বললাম, তিনি একটু আগ্রহ নিয়েই সঙ্গে থাকার কথা বললেন, এরপর লোগ করে দিলেন। তারপর বিভাগ নির্ধারণ, নিজেদের হাউস স্টাইল তৈরী সবই হয়েছে, পরিক্ষামূলক তিন মাস সংবাদ আপলোডের পর, অন-অনুষ্ঠানিক যাত্রা শুরু, বিষয় ভিত্তিক আধেয় নিয়ে কাজ করা, সাজিদ ভাই পরে চাঁপাইনবাবগঞ্জের একটি স্থানীয় দৈনিকে যুক্ত হয়েছেন। সময়ের পথচলায় অনেকেই যুক্ত হয়েছেন, নিয়মিত লিখছেন, আর সবচেয়ে বড় সহযোগিতা পাচ্ছি আমাদের উপজেলার সহকর্মীদের কাছ থেকে। 

যে কোন প্রতিষ্ঠানের পথচলায় সবচেয়ে বড় প্রয়োজন পড়ে মেধা, শ্রমের, সাথে আরো প্রয়োজন অর্থের। আর গনমাধ্যমের আয়ের উৎসই বিজ্ঞাপন। সেই দিক থেকে আমরা চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠান সহ সবার সহযোগিতা প্রত্যাশা করি।

আশাকরি সবার সহযোগিতায়, একদিন আমাদের স্বপ্ন স্বার্থক হবে। 

 - আব্দুর রব নাহিদ



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7