চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বনলতা এক্সপ্রেস : প্রতিশ্রুতি পূরণের স্বস্তিতে আওয়ামীলীগ

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে কাঙ্খিত সরাসরি আন্তঃনগর ট্রেনসেবা চালু হতে যাচ্ছে। আগামী বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিরতীহীন বনলতা ট্রেনের চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটের যাত্রা উদ্বোধন করবেন। পরিদিন বৃহস্পতিবার ভোরে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে যাত্রী নিয়ে ছুটবে বনলতা। দেরিতে হলেও প্রধানমন্ত্রী প্রতিশ্রুত রাজধানী ঢাকার সাথে সরাসরি আন্ত:নগর ট্রেন সেবা চালু হওয়ার খবরে খুশি আমের রাজধানীর মানুষ। তারা বলছেন ট্রেনের এ সেবা এ জেলার মানুষের ব্যবসা বানিজ্যসহ জেলার সার্বিক অর্থনীতিতেই ভুমিকা রাখবে।

এদিকে বনলতার চাঁপাইনবাবগঞ্জ যাত্রা শুরুর দিনক্ষন ঘনিয়ে আসায়, শেষ সময়ে প্রস্তুতির সবদিক সামাল দিতে ব্যস্ত রেল বিভাগ ও জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি সভা করা হয়েছে। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনেও ওয়াসপিট নির্মানসহ চলমান রয়েছে বেশকিছু উন্নয়ন কাজ, গোটাস্টেশনেই লেগেছে নতুন রং, দিনরাত কাজ করছে শ্রমিকরা।

শুক্রবার চাঁপাইবাবগঞ্জ রেল স্টেশনে গিয়ে কথা হয় সাদ মুনতাসির হাসান নামে এক যাত্রীর সাথে। বলেন ঘুরে বেড়ানো আমার শখ। প্রায় ৪০টি জেলা ঘুরেছেন তিনি। বনলতা ট্রেন চালুর খবর তার কাছে যেন পরম প্রাপ্তি। সাদ মুনতাসির হাসান বলছিলেন, ‘একটু প্রত্যাশা থাকবে যাতে টিকিট পেতে আমাদের কোন বিড়ম্বনায় পড়তে না হয়, যেন টিকিট কালোবাজারিদের হাতে না যায়, সহজেই যাতে আমরা নিতে পারি।

জাফল আলী নামে আলীনগরের এক বাসিন্দা বলেন, আমাদের অনেক দিনের স্বপ্ন পূরণ হতে চলছে, আমরা ট্রেনে দ্রুত ঢাকা যেতে পারব, আর যেহেতু বিরতীহীন বনলতা ট্রেন, ফলে চিকিৎসা, বা চাকুরী জন্য বিভিন্ন পরিক্ষা দিতে যারা যাবে, তাদের সুবিধা হবে। তবে শুনতে পাচ্ছি পনে ৬টায় ছাড়বে, এটা আরো অন্তত ৩০-৪০ মিনিট পেছানো গেলে ভাল হত।

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে সারাসরি আতœনগর ট্রেন চালুর বিষয়টি বরবরই জেলার রাজনীতিতে বড় আলোচিত বিষয়। প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে প্রতিশ্রুতিও দিয়েছিলেন। সর্বশেষ ভোটের মাঠেও বড় ইস্যু ছিলো আতœ:নগর ট্রেন চালু। শেষ পর্যন্ত আতœ:নগর ট্রেন চালু হওয়ায় নিজেদের নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ হচ্ছে বলে মনে করছেন আওয়ামীলীগের নেতাকর্মীরা।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দেওয়ার পর থেকে রেলের প্রয়োজনীয় অবকাঠানো নির্মানের বিষয়ে দেনদরবার করেছিলাম, দেরিতে হলেও আগামী ১৭ জুলাই আন্তঃনগর ট্রেন বনলতা চালু হচ্ছে, এতে জেলাবাসীর স্বপ্ন পূরন হতে চলেছে। আর জেলাবাসীর স্বপ্ন পূরনের চেষ্টায় যে শ্রম দিয়েছিলাম, তা পূর্ণতা পাওয়ার আমারও ভাল লাগছে।
এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাপরিচালক খোন্দকার শহিদুল ইসলাম জানান, ১৭ জুলাই প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরদিন থেকে চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচল করবে বনালতা এক্সপ্রেস। টিকিট বিক্রিসহ ট্রেনচলাচলের প্রয়োজনীয় দাপ্তরিক কার্যক্রম আমরা প্রায় শেষ করে ফেলেছি।



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7