হচ্ছে স্বপ্নপূরণ : এবার ঢাকা থেকে সরাসরি ট্রেন আসবে আমের রাজধানীতে

 
চাঁপাইনবাবগঞ্জ বাসীর দীর্ঘদিনের দাবি ছিলো, সরাসরি রাজধানী ঢাকার সাথে আন্তনগর ট্রেন চালুর, জেলাবাসীর এ দাবি পূরনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতিও দিয়েছিলেন। দীর্ঘদিন থেকে সেই স্বপ্ন যেন অধরাই রয়ে গেছে, রাজশাহী ঢাকা রুটে বিরতিহীন ট্রেন বনলতা চালুর পর থেকে আবারো সরাসরি আন্ত:নগর ট্রেনের দাবিতে সোচ্চার হয় চাঁপাইনবাবগঞ্জের মানুষ। রাজনৈতিক নেতাকর্মীরাও দেনদরবার করেছেন বারং বার। অবশেষে জেলাবাসীর স্বপ্নের সরাসারি আন্ত:নগর ট্রেন সেবা চালু হতে যাচ্ছে, এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জোনের মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম।  উচ্চ পর্যায়ের প্রকৌশলীদের একটি দলকে নিয়ে আন্ত:নগর ট্রেন চালুর বিষয়ে কর্মপরিকল্পনা নির্ধারনে রবিবার চাঁপাইনবাবগঞ্জে এসে তিনি একথা বলেন।
রেলের এ কর্মকর্তা বলেন, ঢাকা থেকে রাজশাহী পর্যন্ত আসা আন্ত:নগর ট্রেনের একটির যাত্রা বর্ধিত করে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত নিব। আমরা আগামী ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে সরাসারি এ সেবা চালু করার পরিকল্পনা নিয়েই কাজ এগিয়ে নিচ্ছি।
এসময় স্থানীয় সংসদ সদস্য ফেরদোসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ- ঢাকা রুটের আন্ত:নগর ট্রেনের বগির নামকরনে  ক,খ পরিবর্তে আমের নাম রাখার কথা বললে রেলের এ কর্মকর্তা তাতে সায় দিয়ে বলেন, আগামীতে ট্রেনের বগির নাম করতে এটা করা যেতে পারে।
 সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেলপথ নির্মানের বিষয়ে রেল বিভাগের যে পরিকল্পনার ছিলো, সেটি কোন পর্যায়ে আছে জানতে চাইলে পশ্চিমাঞ্চলের জোনের মহাব্যবস্থাপক মো. শহিদুল ইসলাম বলেন, সেটিও হবে, আন্ত:নগর চালু হলে এখানকার অবকাঠামোর চেহারায় ধীরে ধীরে পাল্টে যাবে।
চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের নারী সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদসহ রেলের কর্মকর্তা ও আওয়ামীলীগের নেতাকর্মীরা।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7