বিদ্যুৎতের অস্বাভাবিক প্রবাহে নষ্ট শতাধিক গ্রাহকের টিভি-ফ্রিজ সহ বৈদ্যুতিক সরঞ্জাম

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চাঁদলাইয়ের পোন্নাপাড়ায় বিদ্যুৎ সঞ্চালন লাইনে অস্বাভাবিক প্রবাহের কারনে ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন গ্রাহকরা। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ করে ওই এলাকায় বিদ্যুৎতের ভোল্টেজ বৃদ্ধির ফলে অন্তত শতাধিক গ্রাহকের বাড়ির ফ্রিজ,টিভি সহ বৈদ্যুতিক সরঞ্জাম নষ্ট হয়ে যায়। বিদ্যুৎ বিভাগের দ্বায়িত্বশীলতার অভাবেই এমন দূর্ঘটনা ঘটেছে উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন ক্ষতিগ্রস্থ গ্রাহকরা।
বিদ্যুৎ বিভাগের একটি সূত্র জানিয়েছে, পুরনো বিদ্যুৎ সঞ্চালন লাইন পরিবর্তন করে নতুন লাইন লাগানোর কাজ ওই এলাকায় চলছিলো। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ওই এলাকায় কাজ করলেও সবগুলো সঞ্চালন লাইন লাগানো শেষ না হওয়ায়, বিকালে সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগ সচল করে রেখে যায়। বিদ্যুৎ সঞ্চালন লাইন লাগাগোর কাজে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীরা চলে যাওয়ার পর, ওই এলাকায় ক্যাবল টিভির সঞ্চালন লাইন ঠিক করার কাজ শুরু করে স্থানীয় একটি কেবল অপারেটরের কর্মীরা। তাদের কাজ করার সময় নিয়মিত সঞ্চলল লাইনের উপর ২৫০ ভোল্টের একটি সঞ্চালন লাইন পড়ে যায়। এতে করে নিয়মিত সঞ্চালন লাইনে অস্বাভাবিক ভোল্টেজের প্রবাহ ঘটে, আর মহূর্তের এ ক্ষয়ক্ষতি ঘটে যায়।
গ্রাহকরা অভিযোগ করেন, বিদ্যুৎ বিভাগে ফোন করেও কোন লাভ হয়নি, যদি ওই সময় বিদ্যুৎ বন্ধ করে দেয়া যেত তাহলে হয়তবা এ ক্ষতি অনেকাংশেই নাও হতে পারত এমন মত অনেক গ্রাহকের।
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী আইনাল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিদ্যুৎ বিভাগের নয়,  ঠিকাদারের লোকজন লাইনে কাজ করছিল। তবে দুর্ঘটনার সংবাদ পেয়ে বিদ্যুৎ অফিস থেকে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছিল। এখন পর্যন্ত তারা কোন রিপোর্ট দেয়নি। রিপোর্ট পেলে ঠিকাদারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা  নেয়া হবে।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7