চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস ও ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৭তম শাহদত বার্ষিকী পালিত

বিভিন্ন আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস ও ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৭তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিকেল চারটায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গণে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর ইউএনও আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া, সাইদুর রহমান, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিম-উদ-দৌলা চৌধুরী প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার খাদিজা বেগম। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এছাড়া নবাবগঞ্জ সরকারি কলেজের উদ্যোগে কলেজ মিলনায়তনে অধ্যক্ষ দাউদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপাধ্যক্ষ শংকর কুমার কুন্ডু ও বাংলা বিভাগের প্রধান মাযহারুল ইসলাম। এরআগে দিবসটি উপলক্ষে সোনামসজিদ গণকবরে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ ও দোয়া-মোনাজাত করা হয়। এরপর সোনামসজিদে অবস্থিত জাহাঙ্গীরের কবরে পুষ্পাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অন্যদিকে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে তাঁর শাহাদতস্থল চাঁপাইনবাবগঞ্জ শহরের শেষ প্রান্তে মহানন্দা নদীর তীরে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা কমান্ড, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কলেজ, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভা পুষ্পাঞ্জলি অর্পণ করে। এরপর সেখানে বন্ধুসভার উদ্যোগে কবিতা আবৃত্তি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কবিতা আবৃত্তি করেন বন্ধুসভার উপদেষ্টা আজিজুর রহমান, সদস্য আশরাফ আলী। আলোচনা করেন ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের সহযোদ্ধা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এনামুল হক, বন্ধুসভার অনুষ্ঠান বিষয়ক সম্পাদক গৌরী চন্দ সিতু, সদস্য প্লাবনী আহমেদ, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন প্রমূখ। 




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7