এক মঞ্চে সবাই তুলে ধরলেন চাঁপাইনবাবগঞ্জের শিল্প ও সাংস্কৃতিক ঐতিহ্য

নিজস্ব প্রতিবেদক: শীতের বিকালে তখনো মিষ্টি রোদ, নবাবগঞ্জ শহরের শহীর মিনার প্রাঙ্গনে অনেকেই এসেছেন, তাদের প্রায় সবারই শিল্প ও সংস্কৃতির সাথেই পথচলা। কেউ কবিতা লেখেন, তো কেউ গান গান, কেউ আবার ভাল তবলা বাজাতে পারেন, এই রকম নানা গুনের গুনিজনদের যেন এক মিলন মেলা প্রানের শহীদ মিনারে। আর বিকালের এ মিলন মেলার কারন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা ভিত্তিক শিল্প ও সাংস্কৃতিক ঐতিহ্য সবার মাঝে ছড়িয়ে দিতে ‘‘শিল্পের শহর’’ কর্মসূচী। চাঁপাইনবাবগঞ্জের এ আয়োজনে জেলার বিভিন্ন শিল্প ও সাংকৃতিক ঐতিহ্য তুলে ধরেন প্রায় ১০০ জন, তাদের পরিবেশনায়।  
কবিতা আবৃত্তি করেন, মুক্তিযোদ্ধা মনিম-উদ-দ্দৌলা চৌধুরী , এনামুল হক তুফান। চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভিরায় দর্শক মাতিয়েছে  চাঁপাই গম্ভীরা দল, এমএম হক আইডিয়াল স্কুল বালিকা গম্ভীরা দল ও চাঁপাই লোক গম্ভীরা দল। সাংবাদিক মাহবুবুল আলমের পুথি পাঠে উঠে এসেছে নানান দরকারী তথ্য, অনুষ্ঠানে দর্শকদের মনোযোগ বাড়িয়েছেন  সবার কাছেই যিতি নাতি নামে পরিচিত, ফাইজুর রহমান মানি, তিনি শুনিয়েছেন চাঁপাইনাবগঞ্জের আঞ্চলিক গল্প। অন্যদের পরিবেশনাও মুগ্ধ করে সবাইকে। 
অনুষ্ঠান আয়োজন সম্পর্কে  জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল জানান, বিভিন্ন জেলার আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিলুপ্তপ্রায় বিভিন্ন সাংস্কৃতিক ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে দেশব্যাপী আয়োজিত কর্মসূচীর অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জে হচ্ছে ‘শিল্পের শহর’ কর্মসূচী।






কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7