বিএসএফ’র বিরুদ্ধে সীমান্তে বাংলাদেশী রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে  ডালিম মাঝি (২২) নামে এক বাংলাদেশী রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে। ডালিম মাঝি শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের লিশিপাড়া গ্রামের মংলু মাঝির ছেলে। স্থানীয়দের দাবি পাকা ইউনিয়নের ওয়াহেদপুর সীমান্তে শনিবার রাতের কোন এক সময় এ ঘটনা ঘটেছে। তবে বিএসএফের নির্যাতনেই যে ডালিমের মুত্যু হয়েছে তা নিশ্চিত হতে পারেনি বিজিবি।

স্থানীয় সূত্রে জানা যায়, ডালিমসহ বেশ কয়েকজন রাতে জহরপুর টেক সীমান্ত দিয়ে গরু আনতে ভারতে যাচ্ছিল, এই এসময় বিএসএফ’র পাতলাটোলা ক্যাম্পের সৈনিকরা ডালিমকে ধরে ফেলে ও রাইফেল দিয়ে পিটিয়ে হত্যা করে। ডালিমের লাশ তার সঙ্গীরা উদ্ধার করে তার বাড়ীতে নিয়ে আসে। 
পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান জানান, রাতে ডালিমের লাশ তার সঙ্গীরা বাড়িতে নিয়ে আসে, এরপর রবিবার সকাল ৬টার দিকে তার দাফন হয়। বিএসএফ মেরে ফেলেছে শুনেছি।

চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার রবিবার দুপুরে জানান, ডালিম যে বিএসএফের নির্যাতনে মারা গেছে সে সম্পর্কে আমরা নিশ্চিত হতে পারে নি। নিহতের বাড়ি সীমান্তের ৫/৬ কিলোমিটার বাংলাদেশের ভেতরে লিশিপাড়ায়, সেখানে  বিজিবি সদস্যদের পাঠানো হয়েছে। আমরা জানতে পেরেছি ঘটনাটি ওয়াহেদপুর বিওপির বাবুপুর সীমান্ত এলাকার ঘটেছে। এ বিষয়ে বিএসএফের সাথে যোগাযোগ করছি আমরা।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7