গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবায় নতুন দিগন্ত

সমাজকল্যাণ মন্ত্রণালায়ের সহায়তায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবার মাধ্যমে নিরাপদ ও সুস্থ্য মা এবং শিশু‘র জীবনের লক্ষে বেসরকারী সংস্থা নিলুফা ওল্ড কেয়ার এন্ড সার্ভিস সেবিকাদের মাধ্যমে সহায়তা প্রদানের জন্য উদ্বোধন ও প্রাথমিক সভা  অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালায়ের অতিরিক্ত সচিব রূপন কান্তি শীল। সভায় প্রধান বক্তা সমাজকল্যাণ মন্ত্রণালায়ের সচিব মোঃ জিল্লার রহমান বলেন- নিরাপদ মাতৃত্ব কার্যক্রম এর মাধ্যমে আমরা প্রতি ওয়ার্ডে একজন করে অর্থাৎ শিবগঞ্জ উপজেলায় মোট ১৪৫ জন প্রশিক্ষণার্থী নারী উচ্চ পর্যায়ের প্রশিক্ষণ দিয়ে গ্রামের প্রতিটা গর্ভবর্তী মায়ের দুয়ারে দুয়ারে স্বাস্থ্য সেবা পৌঁছে দিবে। তিনি আরো বলেন- এই  প্রশিক্ষণের মাধ্যমে একদিকে যেমন গর্ভবর্তী মায়েদের সেবা শতভাগ নিশ্চিত করে বাংলাদেশে প্রসবকালীন সময়ে শিশু মৃত্যু ও মায়েদের মৃত্যুর হার যেমন উলে¬খ যোগ্য হারে হ্রাস পাবে, তেমনি গ্রামের অসহায় বেকার যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। জেলার সকল ওয়ার্ডে গর্ভবর্তী মায়েদের স্বাস্থ্য সেবার মাধ্যমে নিরাপদ সুস্থ্য সন্তান প্রসবের সহায়তা করবে নিরাপদ মাতৃত্ব কার্যক্রম। তিনি আরো বলেন এভাবে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আমাদের দেশে বেকারত্বের অবসান ঘটলে দেশ থেকে বাল্য বিয়ে, মাদক, জঙ্গী, সন্ত্রাস ও অরাজকতা দূর হয়ে শান্তির দেশে পরিণত হবে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভায়,জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ এ.জেড.এম নুরুল হক,পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম,জেলা সিভিল সার্জন ডা. এস এফ এম খাইরুল আতার্তুক, মুক্তিযোদ্ধা ডা. আলী আহমেদ মোল্লা,শিবগঞ্জ পৌরসভা মেয়র কারিবুল হক রাজীন,উপজেলা সমাজসেবা অফিসার  শ্রী কাঞ্চন কুমার দাস,এ্যাডভকেট আতাউর রহমান ও নিলুফা ওল্ড কেয়ারের সাধারণ সম্পাদক হোসেনুল হায়দার বাবু।
শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অফিসের যৌথ সহায়তায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক সভার আয়োজন করে নিলুফা ওল্ড কেয়ার সার্ভিস।
এছাড়া জেলার ৫ উপজেলার ইউএনও, চেয়ারম্যান,জনপ্রতিনিধি, ইউপি সচিব ও নিরপদ মাতৃত্ব কার্যক্রমের প্রশিক্ষণার্থীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।


কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7