এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের শিক্ষা সফর

চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়,বাংলাদেশের (ইবিএইউবি) কৃষি অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের ৬ দিনব্যাপী শিক্ষা সফর (স্টাডি ট্যুর) অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ থেকে-২২ সেপ্টেম্বর পর্যৗল্প ৩১ জন শিক্ষার্থী ও ৪ জন শিক্ষক এ সফরে অংশ নেন। কৃষি অনুষদ প্রধান আবু সাইদের নেতৃত্বে দলটি সফরের শুরুতেই কুমিল্লাতে অবস্থিত বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি(বার্ড) পরিদর্শন করে। সেখানে তাঁরা একটি সেমিনারে অংশ নেয়।এরপর পাহাড়ী কৃষি সম্পর্কে বাস্তব জ্ঞানার্জনের জন্য দলটি রাঙ্গামাটি পৌঁছায়।সেখানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেছবাহ উদ্দীন পাহাড়ী এলাকার কৃষি নিয়ে শিক্ষার্থীদের বিস্তারিত ধারণা প্রদান করেন। পরে দলটি চট্টগ্রামে অবস্থিত দেশের সবচেয়ে বড় সরকারি কাগজ তৈরি কারখানা কর্ণফুলী পেপার মিলস’র কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করে।
শেষে পর্যটন নগরী কক্সবাজার ভ্রমণ শেষে দলটি চাঁপাইনবাবগঞ্জ ফিরে আসে। শিক্ষা সফরে  ৩৫ জনের দলে ছিলেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের প্রভাষক অনন্যা প্রভা,কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন বিভাগের প্রভাষক মিঠুন কুমার ঘোষ এবং কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের প্রভাষক মাছুমা রহমান।
সোমবার (২৪ সেস্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক প্রেসনোটে শিক্ষা সফর সম্পর্কে অবহিত করা হয়।  



কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7