শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নে করনীয় নির্ধারনে সাংবাদিকদের সাথে মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে করনীয় নির্ধারনে বেসরকারি সংস্থা সুইস কনটাক্ট ‘র দলপ্রধান ও প্রতিনিধিরা শিবগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেছেন। মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ। এতে উপস্থিত ছিলেন বেসরকারী সংস্থা সুইসকনটাক্ট‘র দল প্রধান বেলজিয়ামের অধিবাসী ফিলিপ লেসিন্স, লোকাল ইকোনমিক ডেভেলপমেন্টের ফ্যাসিলিটেশন এন্ড ক্যাপাসিটি বিল্ডিং ম্যানেজার রোকন উদ্দিন আহমেদ, জেলা ফ্যাসিলিটেটর নাহিদা সুলতান বর্ষা, বিবর্তন পর্যবেক্ষন সমন্বায়ক ( মনিটরিজ কর্ডিনেটর ) বাবুই সালসাবিল, শিবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন,সাংবাদিক আহসান হাবিব ( এ প্রতিবেদক ),তারেক রহমান,আমিনুল হক সোনাসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা। সভায় টিম লিডার ফিলিপ লিসেন্স বলেন- সুইস ডেভলপমেন্ট কর্ডিনেশনের অর্থায়নে শিবগঞ্জের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে কোন কোন বিষয় ভূমিকা রাখতে পারে এবং কিভাবে তাদের স্থানীয়ভাবে সমস্যা সমাধান করে উন্নয়ন ঘটানো যায়। এক্ষেত্রে স্থানীয় উদোক্ত্যা একত্রিকরণের মাধ্যমে এবং সুইস কনটাক্ট‘র সমন্বয়ে সে বিষয়ে বিস্তারিত জানান।
ফিলিপ লেসিন্স স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশে শিবগঞ্জ ও যশোরের একটি উপজেলায় স্থানীয় বিভিন্ন স্তরে অবদান রাখা প্রতিষ্ঠান ও সংগঠনকে একত্রিকরণের মাধ্যমে সমন্বয় করে কাজ করছে বলে সাংবাদিকদের জানান। স্থানীয় সাংবাদিকদের নানান সংবাদের পাশাপাশি স্থানীয় অনেক জিনিস কিভাবে ব্র্যান্ডিং করা ও স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে কিভাবে কাজ করা যায় তা নিয়ে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রাখা উচিত। হতে পারে তা শিবগঞ্জের আম ও রেশম। সুইসকণ্ট্রাক্ট স্থানীয় বিভিন্ন স্তরে অবদান রাখা প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে একসাথে কাজ করতে চায় বলেও জানান তিনি।
এ বিষয়ে শিবগঞ্জের সাংবাদিক সমাজ অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে সংস্থাটি মনে করেন। সংস্থাটি বাংলাদেশের দুটি উপজেলা নিয়ে প্রাথমিকভাবে কাজ শুরু করেছেন। দুটি উপজেলায় পাইলট প্রোগ্রাম হিসেবে ১৮ মাস সময় নির্ধারণ করেছেন। পরবর্তীতে এটি ১২ বছর পর্যন্ত বর্ধিত করা যেতে পারে বলে মতবিনিময় সভায় জানানো হয়। 
সুইস ডেভলপমেন্ট কডিনেশন‘র অর্থায়নে বেসরকারী সংস্থা সুইসকনটাাক্ট উদ্যোগে পাইলট প্রোগ্রাম নেয়া হয় বলে মতবিনিময়ে জানানো হয়।
 এর পরে এক বিষয়ের উপর শিবগঞ্জ শিল্প ও বণিক সমিতি এবং শিবগঞ্জ উপজেলা বালাইনাশক ডিলার সমিতির সাথে মতবিনিময় করেন ওই প্রতিনিধি দলটি।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7