শিবগঞ্জে ৭৪ সহকারী শিক্ষক, প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে পদোন্নতি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭৪ সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে পদোন্নতি দিয়ে একটি আদেশ জারি করেছে মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেকশন ২ মিরপুর, ঢাকা। গত ৯ সেপ্টেম্বর ৩৮.০০১.০০০০.৪০০.১৯.০০১.১৮.৫৬ নং স্মারক মোতাবেক শিবগঞ্জ উপজেলার ২৭ জন মহিলা সহকারী শিক্ষক ও ৪৭ জন সহকারী শিক্ষকদের স্ব-বেতন ও বেতন স্কেলে শর্তসাপেক্ষে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে পদোন্নতি দেয়া হয়েছে। এই সব পদোন্নতি প্রাপ্ত দীর্ঘ ২৫-৩০ বছর ধরে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। অন্যদিকে দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের পদ শুন্য থাকায় ওইসব শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রশাসনিক ও পাঠদান কার্যক্রম ব্যহত হচ্ছিল। বিভিন্ন সময় বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়। প্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সিনিয়র ও যোগ্যতার ভিত্তিতে ওই সব সহকারী শিক্ষককে প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে পদোন্নতি দিয়ে শুন্য স্থান পুরন করেছেন। গত ১২ সেপ্টম্বর থেকে ওই সব সহকারী শিক্ষকেরা প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে যোগদান করেছেন বলে উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানাগেছে।

কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7