চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে নির্মিত হচ্ছে ২য় প্লাটফরম > বাড়বে যাত্রীসেবার মান

চাঁপাইনবাবগঞ্জের রেল স্টেশনে ট্রেনে উঠা নামায় যাত্রীদের কষ্ট লাঘবে, আরো একটি প্লাটফরম নির্মিত হচ্ছে। সেই সাথে রেল স্টেশন এলাকায় ১৭০০ ফিটের ৪র্থ রেল লাইন নির্মান করা হবে। ইতিমধ্যেই ঠিকাদারি প্রতিষ্ঠান প্রাথমিক কাজ শুরু করেছে। আগামী শনিবার আনুষ্ঠানিক ভাবে রেলস্টেশনের এ দুটি প্রকল্পের নির্মান কাজের উদ্বোধন করা হবে বলে জানিয়েছে রেল বিভাগ।
নির্মান কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান পদ্মা ট্রেডিং কর্পোরেশনের প্রতিনিধি রফিকুল ইসলাম সুলতান জানান, ১৮ ফিট প্রসস্থ ও ৬০০ ফিট লম্বা প্লাটফরম ও প্লাটফরমের জন্য রেল লাইন নির্মান করা হবে। এতে ব্যায় ধরা হয়েছে প্রায় ৫০ লাখ টাকা। ১২০ দিনের মধ্যেই এ নির্মান কাজ শেষ করতে হবে বলে জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানের এ কর্মকর্তা।
এছাড়াও রেল বিভাগের কর্মকর্তারা জানিয়েছে, এই স্টেশনে উন্নয়নে বেশকিছু পরিকল্পনা ধীরে ধীরে বাস্তবায়ন করা হবে, এরমধ্যে রেলগাড়ি পরিস্কার পরিছন্ন করার জন্য একটি ওয়াসপিট নির্মানের প্রকল্পটি অন্যতম, সেটিও দ্রæত সময়েই আলোর মুখ দেখবে। চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মনিরুজ্জামান মনির জানান, স্টেশনের এক নম্বর প্লাটফরমে যেমন যাত্রীরা সুন্দরভাবে ট্রেনে উঠানামা করতে পারছে, তেমনি ২য় প্লাটফরমটি নির্মান শেষ হচ্ছে, যাত্রীরা অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবে ট্রেনে উঠা নামার বেলায়। সেই সাথে এখন ট্রেনের সংখ্যা দিন দিন বাড়ছে,আগামীতে আরো বাড়বে, সেদিক থেকে চিন্তা করতে প্লাটফরমটি খুবই দরকার ছিল, সেই সাথে ৪র্থ লাইনটি হওয়াতে একটি ট্রেন দাঁড়িয়ে থাকলেও অন্যটি ক্রস করতে সমস্যা হবে না। সবমিলিয়ে আমরা আগের চেয়ে আরো ভাল যাত্রীদের সেবা দিতে পারব। 


About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7