আম বিষয়ক প্রশিক্ষণ

‘উত্তম কৃষি প্রযুক্তির মাধ্যমে নিরাপদ আম উৎপাদন এবং ফ্রেস আম ও আমজাত পণ্যের রপ্তানীর সুযোগ বৃদ্ধি’ বিষয়ক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এগ্রো প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এসোসিয়েশন এ কর্মসূচির আয়োজন করে।
বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে ঝিলিম ইউপি চেয়ারম্যান তসিকুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সহসভাপতি মনোয়ারুল ইসলাম বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, এগ্রো প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয় এর সহকারী নির্বাহী কর্মকর্তা কাজী মোঃ আনিসুর রহমান, বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শুকুরুদ্দীন, সহসাধারণ সম্পাদক এম কোরাইশী প্রমূখ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা জমির উদ্দীন। প্রশিক্ষণ দেন চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টারের উদ্যান প্রশিক্ষণ কর্মকর্তা জহরুল ইসলাম।
কর্মশালায় ৭০ জন আম চাষি ও ব্যবসায়ীকে প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় নিরাপদ ও বিষমুক্ত আম চাষাবাদ পদ্ধতি, আমের রোগ-পোকা দমন ও পরিচর্যার মাধ্যমে ফলন বৃদ্ধি এবং আম ও আমজাত পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধিরকরণ বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7