চাঁপাইনবাবগঞ্জে মহান মে দিবস পালিত

“শ্রমিক-মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই” এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান মে দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে সকালে শিবগঞ্জের রানিহাটি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন এ সমাবেশ ও মটর সাইকেল শোভাযাত্রার আয়োজন করেন। এসময় তিনি বলেন, ১ মে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার দিন। এদিনে শ্রমিকদের কোনো কাজ নয়, আনন্দের দিন। এই দিনে আমেরিকার শিকাগো শহরে শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবীতে আন্দোলন শুরু কবলে পুলিশ তাদের উপর গুলি চালায়। শ্রমিকদের রক্তের বিনিময়ে এ অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এসময় তিনি আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান। পরে, মটরসাইকেল শোভাযাত্রাটি শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে শিবগঞ্জ উপজেলা ষ্টেডিয়ামে গিয়ে শেষ হয়।
এদিকে, জেলা প্রশাসনের উদ্যোগে সকালে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট শিশু পার্কে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
র‌্যালিতে, মটর শ্রমিক ইউনিয়ন, ইনসাব, স্বর্ণ শিল্প শ্রমিক, জেলা হোটেল শ্রমিক কল্যাণ সমিতি ও জেলা ঢাকা কোচ মাষ্টার সমিতিসহ অন্যান্য শ্রমিক সংগঠন অংশগ্রহণ করে।
নবাবগঞ্জ সরকারি কলেজ মিলনায়তনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য আব্দুল ওদুদ।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন,নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন, পৌর মেয়র নজরুল ইসলাম, সংগঠনটির উপদেষ্টা শহীদুল হুদা অলক, অলিম্পিক সিমেন্টের আঞ্চলিক ব্যাবস্থাপক মিরাজ পারভেজ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম,সহ সভাপতি মজিবুর রহমান ভিক্ষু,এমরান আলী, মতিউর রহমান মতিন প্রমুখ।
ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের কল্যান তহবিল থেকে নির্বাচিত সদস্যদের চিকিৎসা সহায়তা, শিক্ষা সহায়তা, কণ্যার বিয়ের জন্য অর্থ সহায়তার চেক তুলে দেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে নিহত শ্রমিকদের স্বরনে একমিনিট নিরবতা পালন করা হয়।    

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7