“শিশু পেলে অধিকার, খুলবে নতুন বিশ্বদ্বার”

“শিশু পেলে অধিকার, খুলবে নতুন বিশ্বদ্বার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হচ্ছে। বুধবার উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ শফিকুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. ওয়ারেছ আলী মিঞা, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আহ্বায়ক এ্যাড. মো. আফসার আলী, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, স্বর্ণকিশোরী ফারিয়া পারভিন মেঘা।
বক্তরা বলেন, আগামী দিনে এ শিশুরায় আমাদের দেশ পরিচালনা থেকে শুরু করে সারা বিশ্বেই নিজেদের মেলে ধরবে। তাই সবশিশুর জন্যই বেড়ে উঠা, শিক্ষা, খেলাধুলাসহ সবক্ষেত্রেই সমান সুযোগ সৃষ্টি করতে হবে, সেই সাথে শিশুরা যাতে বিপথে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে বাবা,মা শিক্ষকসহ সমাজেরর সবাইকে। শিশুদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় আয়োজন।


About chapainews

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7