অক্টোবর বিপ্লবের শতবর্ষ উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে শোভাযাত্রা ও পথসমাবেশ (ভিডিওসহ)

অক্টোবর বিপ্লবের শতবর্ষ উদযাপন উপলক্ষে গত রোববার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরে শোভাযাত্রা ও সংক্ষিপ্ত পথসমাবেশ কর্মসূচি পালন করেছে চাঁপাইনবাবগঞ্জে অক্টোবর বিপ্লব শতবর্ষ উদযাপন কমিটি।
বিকেল পাঁচটায় শহরের শহীদ সাটু হলের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়। এসময় বক্তব্য দেন, কমিটির চাঁপাইনবাবগঞ্জ শাখার আহ্বায়ক শফিকুল আলম, সদস্য সচিব আবু হাসিব প্রমূখ।
বক্তারা বলেন, বিশ্বে আজ পুঁজিবাদ ও সাম্রাজ্যবাদের বিস্তারের কারণে মানবিকতা আজ লুণ্ঠিত হতে চলেছে। তাঁদের কদর্য চেহারা আজ স্পষ্ট। তাঁরা অস্ত্র, মাদক ও পর্নো ব্যবসা করে নিজেদের টিকিয়ে রাখছে। নিজেদের স্বার্থে বিশ্বে উগ্র জাতীয়তাবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও জঙ্গিবাদকে ব্যবহার করছে। তাই ব্যক্তি মালিকানার পৃথিবী বদলে দিয়ে সামাজিক মালিকানার মানবিক বিশ্ব গড়ে তুলতে পুঁজিবাদ ওসাম্রাজ্যবাদেরবিরুদ্ধে লড়াইয়ে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।


ভিডিও

About chapainews

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7