ইসলামী ওয়াজ শুনে, অনুসূচনা .. রেলভ্রমনের ৮ বছর পর, টিকিটের টাকা পরিশোধ

 

মোবাইলে ইসলামী ওয়াজ শুনে, রেল ভ্রমনের ৮ বছর পর টিকিটের টাকা পরিশোধ করেছে এক যুবক। ওই যুবকের নাম হায়াত আলী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নতুনহাট টিকরামপুর এলাকার মোহনপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। জীবিকার তাগিদে ২০১৪ সাল থেকে থাকেন প্রবাসে। গত তিন মাস আগে ছুটিতে এসেছেন দেশে।

গত বুধবার হায়াত আলী চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে গিয়ে পরিশোধ করেন ৮ বছর আগে ট্রেনে ঢাকা-থেকে রাজশাহী আসার টিকিটের দাম ৩৪০ টাকা। ৮ বছর পর রেলস্টেশনে এসো টিকিটের দাম পরিশোধের বিষয়টি বেশ আলোচনা সৃষ্টি করেছে।

এ বিষয়ে মুঠোফোনে হায়াত আলী জানান, বিদেশে যাওয়ার জন্য ইন্টারভিউ দিতে তিনি ২০১৪ সালের অক্টোবরের ঢাকা গিয়েছিলেন, যতদূর মনে আছে অক্টোবরের ১৭ তারিখ রাতে ইয়ারপোর্ট স্টেশন থেকে ট্রেনে উঠি বাড়ি আসার জন্য। ঢাকা-রাজশাহী পযন্ত চলা রাত ১২টায় ওই ট্রেনে কোন সিট ছিলো না, স্ট্যাডিং টিকিট করতে পারতাম, মিথ্যা কথা বলব না, পকেটে টাকাও ছিলো, তখন মনে হলো ট্রেনে উঠে যায়, পরে চেকারকে টাকা দিয়ে দিব। ট্রেনে উঠে দুই সিটের মাঝে যে ফাঁকা জয়গা থাকা সেখানে দাঁড়িয়ে ছিলাম। সেখানে ওয়ালে একটু হেলান দিয়ে ঘুমিয়ে পড়ি, পরে যখন ঘুম ভাঙ্গে তখন দেখি চেকার চলে গেছে। এরপর রাজশাহীতে সকালে নেমে বাড়ি চলে আছি।  এরপর ২০১৪ সালের শেষের দিকে আমার বিদেশে যাওয়ার সবকিছু ঠিক হয়ে যায়, তখন বিদেশ চলে যায়।

এরপর কয়েক বছর পর একবার দেশে ছুটিতে এসেছিলাম, তারপর আবার বিদেশ চলে যায়। এবছর আবার ছুটিতে এসেছি, তিনমাস হয়ে গেল দেশে আসা। একদিন মোবাইলে ওয়াজ শুনছিলাম, ঋনের বিষয়ে কথা বলছিলো হুজুরে, দেশের টাকা ম্যারা খায়তে হয়না এটাও ওয়াজে শুনে সেদিন হ্যামার, বিদেশ যাওয়ার জন্য ঢাকাতে ইন্টারভিউ দিতে যাওয়া, বাড়ি আসার সময় ট্রেনে টিকিট ছাড়া উঠা ও টাকা না দেওয়ার কথা মনে পড়ে। তারপর থ্যাকা মনটা কেমন কেমন করছিলো। তাই দুই তিনদিন আগে স্টেশনে টাকা দিতে গেছিনু। স্টেশনে যারা ছিলো তারাকে ঘটনাটা খুল্যা কোহি ও টিকিটের টাকা পরিশোধ করতে চাই এটা বলি। ৩৪০ টাকা দিলে তারা একটা টিকিট দেয়, পরে সেই টিকিট ছিড়ে ফেলে দেয়া হয়, যাতে তা আবার বিক্রি করতে পারে। এভাবেই হ্যামার টাকাটা ল্যায় স্টেশন মাস্টার।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, একজন যাত্রী প্রায় ৮ বছর আগে রেলে বিনা টিকিটে ভ্রমনের জন্য, গত ৭ জুন টিকিটের দাম পরিশোধ করতে এসেছিলেন। ঢাকা রাজশাহী পযন্ত একটি টিকিট কেটে দিয়ে তার কাছে সেই টিকিটের দাম নেয়া হয়েছে। সেই সাথে নতুন করে কাটা টিকিটটা পুনরায় বিক্রির জন্য সিস্টেমে দেয়া হয়। এতে করে তার পুরনো ভ্রমনের টাকা পরিশোধও হলো, নতুন করে আবারো অন্য যাত্রীর কাছে সেই টিকিট বিক্রিও করতে পারল রেলওয়ে।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7