গানে গানে লালন উৎসবে ভক্তকুল


চাঁপাইনবাবগঞ্জে লালন দর্শন নিয়ে আলোচনা ও লালনের গানে গানে লালন উৎসব শেষ হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বিলবৈলঠা এলাকায় শনিবার বিকাল থেকে রাত অবধি বসেছিলো লালল ভক্তদের এ আসর। দোল পূনিমায় লালন উৎসবের আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জে লালল ভক্ত কুল।
এতে আলোচনায় অংশ নেন, কবি ও লেখক আনিফ রুবেদ, লালন ভক্তকুল চাঁপাইনবাবগঞ্জের সংগঠক কাওসার আলী রিপন, নজরুল ইসলাম সহ অনান্যরা। এতে লালল দর্শন ও তার গান নিয়ে আলোচনা হয়।পরে লালনের গানে গানে আয়োজনে চলে রাত অবধি। 


এদিকে দোল পূনিমায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলায় বসেছিলো বটতলা কেন্দ্রিক বাউল গানের আসর। জেলা প্রশাসকের সহযোগিতায়, এ আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ শিল্পকলা একাডেমি। বিকালে বিশ^ বাউল কুঞ্জ, গোবরাতলায় এ আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফোকলোর গবেষক ও আদিনা ফজলুল হক কলেজের অধ্যক্ষ ডা. মাযহারুল ইসলাম তরু। চাঁপাইনবাবগঞ্জ জেলা সাংস্কৃতিক কর্মকর্তা ফারুকুর রহমান ফয়সল সভাপতিত্বে আরো অতিথি ছিলেন, পলশা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোসতাক হোসেন, আশরাফুল ইসলামসহ অনান্যরা। আয়োজনে বিশ^ বাউল কুঞ্জের বাউল আলাল শাহসহ স্থানীয় বাউল শিল্পীরা অংশ গ্রহন করেন।


 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7