‘বঙ্গবন্ধুকে হত্যায় সমর্থন ছিলো জিয়ার’--- খায়রুজ্জামান লিটন


বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টের হত্যাকান্ডে সমর্থন ছিলো জিয়াউর রহমানের বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। খায়রুজ্জামান লিটন বলেন, যে জিয়াউর রহমানকে চারটি প্রমোশন দিয়ে মেজর থেকে মেজর জেনারেল করেছিলেন বঙ্গবন্ধু। সেই জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকা-ে এদেশীয় এজেন্টদের  মধ্যে ছিল এক নম্বর।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে বাংলাদেশ আওয়ামী লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  
তিনি বলেন যখন খুনিরা জিয়ার সাথে দেখা করে এ হত্যার বিষয়ে জানিয়েছিলো, তখন জিয়া তাদের বলেছিলো সামনে আমাকে পাবে না, কিন্ত আমার সমর্থন থাকবে। কিন্ত জিয়ার কর্তব্য ছিলো খুনিদের বিষয়ে বঙ্গবন্ধুকে জানানো কিন্তু সে তা জানায়নি। ৭৫ পরবর্তী বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালিত করার সূচনা করে জিয়াউর রহমান। পরবর্তীতে এরশাদ এবং তারপরে খালেদা জিয়া সেই পথেই হেটেছে।
খায়রুজ্জামান লিটন আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের নেপথ্যের ব্যক্তি ও সুফলভোগীদের খুঁজে বের করতে হবে। এজন্য কমিশন গঠনের দাবি উঠেছে। কমিশন গঠনের মাধ্যমে জিয়াউর রহমান ও তাঁর পরিবার ছাড়া আর কারা কারা বঙ্গবন্ধু হত্যায় সুফলভোগী তাদের খুঁেজ বের করতে হবে।

এসময় আগামী নির্বাচন প্রসঙ্গ তুলে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, দেশে আর তত্ত্বাবধায়ক সরকারের দরকার নেই। বিশ্বের উন্নত দেশগুলোর মতোই ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে নির্বাচন, আগামীতেও বাংলাদেশে সেইভাবে নির্বাচন হবে। আওয়ামী লীগকে খেলার ভয় দেখিয়ে লাভ নেই। আওয়ামী লীগ জনগণের দল। জনগণের রায় নিয়েই ক্ষমতায় আসে। আওয়ামী লীগ কখনো চোরাপথে ক্ষমতায় আসেনি।

লিটন বলেন, আগামী ১ সেপ্টেম্বর বিএনপি তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন থেকে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। বিএনপি অরাজক পরিস্থিতির চেষ্টা করলে রাজপথে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগ জনগণের কল্যানে কাজ করছে জানিয়ে রাসিক মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। আমরা দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছি। দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান।এসময় মেয়র বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহী শহরের মত চাঁপাইনবাবগঞ্জ শহরও হবে। এ বিষয়ে সহযোগিতার আশ^াস দেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে শোক সমাবেশে আরো বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি রুহুল আমিন, নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি,সংসদ সদস্য ডা শামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল ওদুদসহ অনান্যরা।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About nahid

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7