কোনটা সঠিক তথ্য,কোনটা প্রোপাগান্ডা সেটা নিজেকেই বুঝতে হবে


উগ্রবাদ প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের অংশ গ্রহনে সেনিমার অনুষ্ঠিত হয়েছে। এতে চাঁপাইনবাবগঞ্জের চারটি কলেজের প্রায় ২০০ শিক্ষার্থী অংশ নেন।
বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের টাউন ক্লাব মিলনায়তনে সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমান কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার মাহবুব আলম খান, সিটি কলেজের শিক্ষক মোয়াজ্জেম হোসেন।
সেমিনারে উগ্রবাদ প্রতিরোধে গনমাধ্যম কর্মী, ছাত্র, শিক্ষক ও সুশীল সমাজের ভুমিকা নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাশে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)’র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার তৌহিদুল ইসলাম বিপিএম (বার)।
সেমিনারে উঠে আসে, কিভাবে অসত্য সংবাদ ছড়িয়ে, ভুয়া ছবি নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হয়। আর বিভিন্ন সোসাল মিডিয়াকে ব্যবহার করা হয় এ সবক্ষেত্রে সবচেয়ে বেশি। সোসাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে তরুনদের সচেতন হওয়ার কথা বলা হয়, অনলাইনে কোনটা সঠিক তথ্য আর কোনটা প্রোপাগান্ডা সেটা বুঝতে হবে ব্যবহারকারি নিজেকেই। সেই সাথে বাংলাদেশের সংস্কৃতিকে ধারন ও লালন করার কথাও উঠে আসে সেমিনারে।

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7