বুধবার আওয়ামী লীগ নেতা অধ্যাপক শামসুল হুদার ২৮ তম মৃত্যুবার্ষিকী

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রছাত্রী সংসদ (রাকসু)’র সাবেক প্রো-ভিপি, চাঁপাইনবাবগঞ্জের আওয়ামী লীগ নেতা অধ্যাপক জিকেএম শামসুল হুদার ২৮তম মৃত্যুবার্ষিকী আগামীকাল বুধবার । ১৯৯৪ সালের এই দিনে (১৬ ফেব্রুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজশাহীতে তাঁর ছোট ভাই অধ্যাপক গোলাম কবিরের বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
 


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পোল্লাডাঙ্গা গ্রামের বাসিন্দা অধ্যাপক শামসুল হুদা ৬০ এর দশকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা ছিলেন। পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদকসহ মৃত্যুর আগ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষকতার পেশা ছেড়ে চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকতায় যুক্ত হন। স্বাধীনতা পরবর্তী সময়ে ডেইলি মর্নিং নিউজ পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। দীর্ঘদিন তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও বাংলাদেশ বেতারের চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা হিসেবে কাজ করেন। এছাড়া তিনি বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।
মরহুম অধ্যাপক জিকেএম শামসুল হুদা’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা আজ পারিবাকিভাবে কোরআন খানী, দোয়া খায়েরের আয়োজন করা হয়েছে।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7