কৃতি শিক্ষার্থীর নামে শংকরবাটী-পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুক কর্ণার

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শংকরবাটী-পোল্লাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবার ‘মুহম্মদ এলতাস উদ্দিন বুক কর্ণার’র নামে আলাদা একটি বুক কর্ণারের উদ্বোধন করা হয়েছে।



বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাবলুর রশিদরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক সভাপতি শহীদুল হুদা, প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন, শিক্ষার্থী মাইশা মালিয়া প্রমূখ।

বক্তারা বলেন, এই বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী ৯০ বছর বয়সী মুহম্মদ এলতাস উদ্দিন একজন শিক্ষানুরাগী ব্যক্তি। তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্কক বোর্ডের (এনসিটিবি) অবসরপ্রাপ্ত চেয়ারম্যান। এ বয়সে এসেও তিনি শৈশবের প্রিয় বিদ্যালয়টিকে ভোলেননি। এর উন্নয়নে তিনি নানাভাবে সহায়তা করে থাকেন।

বিদ্যালযের প্রধান মনোয়ারা খাতুন প্রথম আলোকে বলেন, শিক্ষক-শিক্ষার্থীরাও তাঁকে (মুহম্মদ এলতাস উদ্দিন) ভালোবেসে তাঁর নামে একটি বুককর্ণার চালু করলো। এখানে শিশুদের উপযোগী বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলনসহ দেশপ্রেমিক ব্যক্তিদের জীবনী থাকবে। থাকবে শিশু সাহিত্যের পাশাপাশি মুহম্মদ এলতাস উদ্দিনের রচনাসমগ্রও। পাঠাভ্যাস গড়ে তুলতে এ কর্ণার ভূমিকা রাখবে।

 

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7