আমের রাজধানীতে স্বস্তির বৃষ্টি


দীর্ঘ প্রতিক্ষার পর চাঁপাইনবাবগঞ্জে হয়েছে বৃষ্টি। এ বৃষ্টি জেলার প্রধান অর্থকরী ফল আমের জন্য আর্শিবাদ বয়ে আনবে বলে জানিয়েছেন বাগান মালিক ও ফল বিজ্ঞানীরা।

দীর্ঘ প্রতিক্ষার পর হওয়া বৃষ্টিতে অনেকটায় স্বস্তি ফিরেছে আম বাগান মালিকদের। বৃষ্টি না হওয়ায় আম ঝরে যাচ্ছিল, হচ্ছিল না কাঙ্খিত বৃদ্ধি।
চাঁপাইনবাবগঞ্জে সবচেয়ে বেশি আম উৎপাদন হয় শিবগঞ্জ এলাকায়, ওই এলাকার আম বাগান মালিক ও শিবগঞ্জ ম্যাংগো প্রোডিউসার কো-অপারেটিভ সোসাইটির সেক্রেটারী ইসমাইল খান শামীম বলেন, ‘‘বৃষ্টির ফলে চাঁপাইনবাবগঞ্জের আম চাষিদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে, এমন বৃষ্টির জন্য আমরা অনেক দিন থেকেই অপেক্ষায় ছিলাম, শিবগঞ্জে গতকাল রাতে সর্বচ্চো বৃষ্টি হয়েছে।
আরেক আম বাগান মালিক মতিউর রহমান জানান, গতকালকের বৃষ্টিতে আমের বাগানে আবারও সজিবতা ফিরেছে। আমগুলো দেখে সতেজ মনে হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম জানান, সর্বশেষ ৯ অক্টোবর জেলার বৃষ্টিপাত হয়েছিলো। সোমবার রাত ৮টার পর থেকে ঘন্টাব্যাপী জেলার সবখানেই কমবেশি বৃষ্টি হয়েছে। সবমিলিয়ে জেলায় ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, এরপর মধ্যে সদর ও শিবগঞ্জ উপজেলাতে সবচেয়ে বেশি ২০ মিলিমিটার করে। নাচোল ও গোমস্তাপুরে ১০ মিলিমিটার ও ভোলাহাটে ৫ মিলিমিটার। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীতে আবারো বৃষ্টিপাত হবে, আগামীতে যদি আরো বৃষ্টি হয় তাহলে আউসের বীজতলা তৈরীতে কৃষককের সহজ হবে।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7