প্রাণী সম্পদ বিভাগের উদ্যোগে ভ্রাম্যমান ভ্যানের মাধ্যমে মুরগী ডিম দুধ বিক্রি ।। বাড়ছে ক্রেতাদের সাড়া


বাজারে পন্যমূল্য বৃদ্ধি পেলে টিসিবির মাধ্যমে তেল, চিনি, পেয়াজ সহ বিভিন্ন নিত্যপন্য বিক্রি হয়ে আসছে দীর্ঘদিন থেকেই। এবার করোনার কারনে চাঁপাইনবাবগঞ্জের খামারীরা দেশের অন্যস্থানে তাদের পন্য নিয়ে যেতে না পারায়, ও বাজারে মুরগীর দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণের কাছে নায্যমূল্যে টিসিবির আদলেই মুরগী, ডিম ও দুধ বিক্রি শুরু করেছে প্রানী সম্পদ বিভাগ। চাঁপাইনবাবগঞ্জের বিশ^রোড, আলীনগরসহ বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ভ্রাম্যমান ভ্যানের মাধ্যমে এসব বিক্রি করা হচ্ছে।

জেলা প্রানী সম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান,করোনায় লগডাউন হওয়ার কারণে খামারীরা তাদের খামারের মুরগী অন্যস্থানে নিয়ে যেতে পারছে না, তাদের ক্ষতিরমুখ খেতে বাঁচাতে, সেই সাথে সাধারণ মানুষকে নায্যমুল্যে মুরগীসহ ডিম দুধ নাগালের কাছেই কেনার সুযোগ করে দিতে খামারীদের সহযোগিতা নিয়ে সারাদেশেই  এ উদ্যোগ নেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা শহর ছাড়াও সবগুলো উপজেলাতে একাধিক ভ্যানের মাধ্যমে মুরগী, ডিম  ও দুধ বিক্রি করা হচ্ছে। ইতিমধ্যেই আমরা বেশ ভাল সাড়া পেয়েছি। এটা অব্যাহত রাখার চেষ্টা করছি আমরা।
এদিকে গোমস্তাপুরে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির,উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজমসহ খামারীরা।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী জানান,বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের মাধ্যমে প্রতিদিন উপজেলার বিভিন্ন স্থানে মুরগী ২৫০ টাকা কেজি, ডিম ২৮ টাকা হালি ও দুধ ৫০ টাকা কেজি দরে বিক্রয় করা।

 

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7