ড্রেনেজ ব্যবস্থা না, করে রাস্তা উচু : কাউন্সিলরের অবিবেচক সিদ্ধান্তে উল্টো বেড়েছে ভোগান্তি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডের স্বরুগনগরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায়, দীর্ঘদিন থেকেই ভোগান্তিতে ছিলো এলাকার মানুষ। সামান্য বৃষ্টিতেই রাস্তায় পানি জমে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছিল। এই সমস্যার কথা স্থানাীয় কাউন্সিলরকে জানালে, তিনি রাস্তায় কিছু ইটশুরকী দিয়ে রাস্তা খানিকটা উচু করেন তার প্রতিনিধির মাধ্যমে। এতে আগের চেয়ে বেড়েছে সমস্যা বলছেন স্থানীয়রা।
রবিবার হওয়া বৃষ্টির পর, তা অনেকটায় দৃশ্যমান হয়, রাস্তা অপরিকল্পিত ভাবে উচু করায়, পূর্বের স্বাভাবিক পানি প্রবাহই বাধগ্রস্থ হয়েছে। এতে বেশ কয়েকজনের বাড়িতে ঢুকে পড়ে বৃষ্টির পানি। পরে স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে পানি নিস্কাসনের কাজ শুরু করেন।


স্থানীয় বাসিন্দা আব্দুর রশিদ জানান, ড্রেন নির্মান না করে, এভাবে রাস্তায় ইটখুয়া ফেলা ঠিক হয়নি। দীর্ঘদিন থেকে ড্রেনের কথা বললেও আমাদের এখানে ড্রেন নির্মান করা হয়নি। এতে করে আমরা সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতায় পড়ে যাচ্ছি।

এই বিষয়ে স্থানীয় কাউন্সিলর এনামুল হকের সাথে যোগোযোগ করা হলে তিনি জানান, রাস্তা ডুবে ছিলো, তাই রাবিশ ফেলা হয়ছে। আসলে হোন্ডা চালার জন্য রাবিশটা ফেলা হয়েছে। পৌরসভা থেকে এখনো টাকা পায়সা দেওয়া হয়নি। অতকিছু চিন্তা করে বিষয়টি ফেলা হয়নি। তবে ওই এলাকায় ড্রেনসহ রাস্তা নির্মানের কাজের বিষয়টি ইউজিপ প্রকল্পে অন্তভুক্ত করা হয়েছিল, কিন্ত তবে শেষ গতবছর হয়নি, এবছর করা যায় কিনা চেষ্টা করব। আগামীতে ১০ কোটি টাকা আসার কথা আছে তখন ড্রেন নির্মানের কাজটা করব।





আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7