৩৩৩ কল দিলে, মিলবে নাগরিক সেবার তথ্য

বাড়ির পাশে বাল্য বিয়ে হচ্ছে, একটি মেয়ের সুন্দর আগামীকে অন্ধকারে নিয়ে যাওয়ার সব প্রস্তুতি চলছে, বিষয়টি আপনাকেও নাড়া দিচ্ছে, কি করবেন ভাবছেন, দ্রæত ৩৩৩ নাম্বারে ফোন দেন, তাৎক্ষনিকভাবে ওই বিয়ে বন্ধের উদ্যোগ নিবে প্রশাসন। আপনার এলাকার একটি রাস্তার সমস্যা নিয়ে জেলা প্রশাসনের কাছে কথা বলতে চান, তাকে জানাতে চান আপনাদের কষ্টের কথা, কিন্তু আপনার কাছে তার মোবাইল নাম্বার নেয়, ভাবছেন জেলা প্রশাসকের মোবাইল নাম্বার সংগ্রহ বেশ কঠিন, না আপনি ৩৩৩ নাম্বারে ফোন দেন, এ মিনিটেই জেলা প্রশাসকের সাথে যোগাযোগের নাম্বার সহ সব তথ্যই পেয়ে যাবেন।
এমন আরো অনেক জনপ্রশাসন কেন্দ্রীক নাগরিক সেবার তথ্য সহজে মিলবে ৩৩৩ নাম্বারে ফোন করে, সেই সাথে জানানো যাবে অভিযোগও, আর ৩৩৩ কল সেন্টার থেকে এসএমএসের মাধ্যমে বিষয়টি সমাধানে বা সেবা প্রদানে পাঠ পর্যায়ে কর্মকর্তাকে জানিয়ে দেয়া হবে।
৩৩৩ কল সেন্টারের সেবা নিয়ে বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। সেই সাথে চাঁপাইনবাবগঞ্জের মানুষ যাতে ৩৩৩ কল সেন্টার সম্পর্কে জানতে পারে সেই লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা শুরু হয়েছে।
জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক জানান, ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জের জনগনের সাথে জেলা প্রশাসন সহ সব দপ্তরের যোগাযোগ আরো নিবিড় হবে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক এ. কে. এম তাজকির-উজ-জামান জানান, তথ্য ও প্রযুক্তি বিভাগের এটুআই প্রোগ্রামের আওতায় পরিচালিত ৩৩৩ কল সেন্টারে এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে ৩৫টি কল করা হয়েছে। প্রচারণা বৃদ্ধি পেলে এই সংখ্যা বৃদ্ধি পাবে।
সংবাদ সম্মেলনে এনডিসি খাদিজা বেগমসহ জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7