শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা

চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা হাজার হাজার ভক্তদের অংশগ্রহণের মধ্যদিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।
এ উপলক্ষে বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুর শ্রী শ্রী রাধাগোবিন্দ ঠাকুর বাড়ী থেকে উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘ, ঝিলিম রোডস্থ সুরেন সিং ঠাকুর বাড়ী থেকে হরেকৃষ্ণ সংঘ, ইসকন ও চরজোতপ্রতাপ শিবতলা শিবমন্দির থেকে শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে তাদের নিজ নিজ মন্দিরে গিয়ে শেষ হয়।
এসময় ভক্তরা নাম কীর্তনসহ পূজা-অর্চনা এবং ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করেন দলিত জনগোষ্ঠির সদস্যরা।
রথযাত্রা উপলক্ষে জেলা শহরের পৌরসভা পার্কে ১৫ দিন ব্যাপী মেলা বসেছে।

এদিকে শিবগঞ্জে শ্রী শ্রী জগন্নাথদেবের উল্টো রথ যাত্রা সম্পন্ন হয়েছে।  শিবগঞ্জের হিন্দু সম্্রদায়ের রথযাত্রা  উদযাপন কমিটির উদ্যোগে, শ্রী পশুপতি  কুন্ডো ও  শ্রী মানিক সাহার নেতৃত্বে রথ যাত্রাটি শিবগঞ্জ বাজাারস্থ ঠাকুর বাড়ি হতে শুরু হয়ে কুমার পাড়া রাধাকৃষ্ণ মন্দিরে গিয়ে শেষ হয়। এ সময় হিন্দু ধর্মাবল্বীদের শত শত নারী পুরুষ অংশ গ্রহন করে। এ ব্যাপারে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী কমল ত্রিবেদী বলেন বিশ্ব শান্তি কল্পে এ রথ যাত্রা উদযাপন করা হয়। এ উপলক্ষে মন্দির প্রঙ্গনে  এক মেলার আয়োজন  করা হয়। মেলায়  মাটির হাড়ি পাতিল, মাটির মূর্তি, মনোহরীর দোকান ও  বিভিন্ন ধরনের মিষ্টির দোকান বসানো হয়।
কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7