মহানন্দা নদীর তীরে তিন দিনব্যাপী আম উৎসব শুরু

মহানন্দা নদীর তীরে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার মহানন্দা সেতুর পাশে বারঘরিয়ায় শুক্রবার বিকেলে চাঁপাই ম্যাংগো ফেস্ট-২০১৮’র উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়। এ উপলক্ষে বিকেল সাড়ে চারটায় আ.আ.ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়াম থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রাটি মহানন্দা সেতু পেরিয়ে অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হয়।
উৎসব মঞ্চে আলোচনা সভা শেষে বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সচিব জিল্লার রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক মঞ্জুরুল হোদা, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, বারঘরিয়া ইউপি চেয়ারম্যান আবুল খায়ের, চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি এরফান আলী প্রমূখ।বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষের সার্বিক জীবন ব্যবস্থার সঙ্গে জড়িয়ে আছে আম। আম হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের অন্যতম অর্থকরী ফসল।
আম মৌসুমে আমকে ঘিরে শুরু হয় এক বিরাট কর্মযজ্ঞ। চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতিতে রাখে বিরাট ভূমিকা। তাই আম হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের মানুষের গর্বের বিষয়।








About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7