নিজেদের ক্ষেতের সবজি কর্মহীনদের দিলেন বাবা-মেয়ে

বাড়ির পাশেই কিছু জমিতে লাগানো হয়েছিল, লাল শাক, ঢেড়সসহ বেশ কয়েক রকমের সবজি। পরিবারের সবাই মিলেই অবসরে সবজি ক্ষেতের যত্ন করতেন। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার শাহজাহান আলীর পারিবারিক সবজি ক্ষেতে নিয়মিতই সময় দিতেন তার মেয়ে মৌসুমী আক্তার স্মৃতি। করোনাকালে তাই নিজেদের ক্ষেতের সবজি কর্মহীনদের মাঝে বিতরন করেছেন শাহজাহান পরিবার।

কথা হচ্ছিল মৌসুমী আক্তার স্মৃতির সাথে, জানালেন, তিনি দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সাথে পথ চলছেন । তার সেচ্ছাসেবকলীগের রাধানগর ইউনিয়নের সভাপতি। করোনাকালে প্রধানমন্ত্রী আমাদের কর্মহীনদের পাশে দাঁড়ানোর কথা বলেছেন। তাই ভাবলাম, আমরা তো সবজি চাষ করেছিলাম। সেগুলো বিক্রি না করে সবার সাথে ভাগাভাগি করে খেলাম। সবার সাথে সুখ দু:খ ভাগাভাগি করে নেওয়ার মাঝেই প্রকৃত আনন্দ। নিজের লাগানো সবজি এই ভিন্ন পরিস্থিতিতে কর্মহীন পরিবারের মাঝে দিতে পেতে নিজের কষ্টটা সার্থক মনে হচ্ছে।

ছাত্রলীগ নেত্রীর সবজি বিতরন প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. ফয়সাল আহমেদ তমাল বলেন, নিজেদের ক্ষেতের সবজি এই করোনাকালে কর্মহীন পরিবারের মাঝে বিতরনের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মৌসুমি আক্তার স্মৃতি ছাত্রলীগের যে মূলমন্ত্র তা আবারো সামনে নিয়ে আসলেন। আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা যে যার অবস্থান থেকে একক ও সাংগঠনিক ভাবে মানবিক কিছু কাজ করার চেষ্টা করে যাচ্ছি। আর এসব কাজে সবসময়ই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক আমাদের নিয়মিত নির্দেশনা ও অনুপ্রেরনা দিয়ে যাচ্ছেন।






আমাদের ইউটিউব চ্যালেন সাবস্কাইব করতে ক্লিক করুন https://bit.ly/2Oe737t কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

0 Comments:

Post a Comment

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7