মহাসড়কের দূর্ঘটনাপ্রবন এলাকায় সচেতনামূলক বিলবোর্ড স্থাপনের উদ্যোগ

চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের দূর্ঘটনাপ্রবন এলাকা চিহ্নিত করে, সড়কের পাশে সড়ক নিরাপত্তার বিভিন্ন স্লোগান সম্বলিত বিলবোর্ড স্থাপনের উদ্যোগ নিতে যাচ্ছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক এ পরিকল্পনার কথা জানিয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ৩৬ কিলোমিটার এলাকা ও রাজশাহী মহাসড়কের চাঁপাইনবাবগঞ্জ অংশে এসব সচেতনামূলক বিলবোর্ড স্থাপন করা হবে। চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে প্রায় ছোটবড় দূর্ঘটনায় ঘটে। সড়ক দূর্ঘটনা রোধে বিলবোর্ড স্থাপন কতটা কাজে দিবে, এমন প্রশ্নে আবু হাসনাত সুমন নামে এক শিক্ষার্থীর বলেন, গাড়ি চালক ও পথচারিদের সচেতনা সৃষ্টি করতে হবে, আর সচেতনার বার্তা জানাতে বিলবোর্ড স্থাপন একটা মাধ্যম হতে পারে। চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান জানান, রাস্তার পাশে বিভিন্ন সচেতনামূলক বিলবোর্ড থাকে, চাঁপাইনবাবগঞ্জে  স্থাপন করা হলে অবশ্যই গাড়ী চালক ও শ্রমিকদের মাঝে সচতেনতা বৃদ্ধি পাবে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক জানান, সড়ক দূর্ঘটনা রোধে সবার মাঝেই আমরা সচেতনা সৃষ্টি করতে চাই, ইতিমধ্যেই শিক্ষার্থীদের মাঝে সচেতনামূলক লিফলেট বিরতর কাজ শুরু হয়েছে। আমরা ভাবছি, সড়কের দূর্ঘটনাপ্রবণ এলাকাগুলো চিহ্নিত করে সেখানে সচেতনামূলক স্লোগান লেখা বিলবোর্ড স্থাপনের। এখন স্লোগান গুলো কি লিখব আমরা, সেগুলো যেন টাচি হয়, দেখে যেন সবার মনের মধ্যে গেথে যায়, সেগুলো চুড়ান্ত করার কাজ করছি। এতে করে কিছুটা হলেও সবাই সচেতন হবে।





কনটেন্ট চুরি আপনার মেধাকে অলস করে তুলে, আমরা এ নিন্দনীয় কাজকে নিরুৎসাহিত করি। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

About chapainawabganj tv

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7