জনগনের সাথে দূরত্ব কমাতে ওসিদের তাগিদ দিলেন পুলিশ প্রধান

জনসাধারণ থানায় আসতে যাতে ভয় না পায়, জনসাধারণের সাথে পুলিশের সুসম্পর্ক সৃষ্টি করতে হবে। জনগনের কথা শুনতে হবে, তাদের সাথে ভালো ব্যবহার করতে হবে। কোন ওসি যদি মনে করেন তিনি থানার সাহেব, তাহলে তাকে আমরা চাই না।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বৃহস্পতিবার শিবগঞ্জ থানার নবনির্মিত নতুন থানা ভবনের উদ্বোধনের পর দুপুরে শিবগঞ্জ স্টেডিয়ামে মাদক ও জঙ্গিবার বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক এ সব কথা বলেন।
এ সময় তিনি বলেন, মানুষ পুলিশকে ভয় পায় তখন দালালের কাছে যায়, ফলে ওই দালাল পুলিশের কাছেও সুবিধা নেই, ভুক্তভোগীর কাছেও সুবিধা নেই, এ পরিস্থিতি পরিবর্তনে জনগনের সাথে পুলিশের যে দূরত্ব, তা দূর করতেই কমিউনিটি পুলিশিং এ কার্যক্রম শুরু হয়েছে।
তিনি আরো বলেন, দারিদ্রতার সুযোগ নিয়ে জঙ্গিগোষ্টি অনেক মানুষকে নিজেদের দলে নিয়ে যায়, উদাহরণ হিসাবে তিনি বলেন জঙ্গিবাদে সবচেয়ে বেশি আকান্ত রাজশাহী ও রংপুর জেলা, এখান থেকে ব্যাপকভাবে সদস্য সংগ্রহিত হয়েছে। এটা কেন হয়েছে আমরা এটা নিয়ে গবেষনা করছি, দারিদ্রতার সুযোগ নিয়েছে জঙ্গিগোষ্টি। সেই সাথে তারা ধর্মের যে অপবাখ্যা দেয়, এটিও ধর্মের সঠিক বাখ্যা দিয়েই আমাদের প্রতিহত করতে হবে। তিনি এসময় মসজিদের খুৎবায় মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে  ইসলামের প্রকৃত শিক্ষা তুলে ধরতে ইমমদের প্রতি আহ্বান জানান।
পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক বলেন, পুলিশের অব্যাহত অভিযানের ফলে সারাদেশে জঙ্গিদের নেটওয়ার্ক তছনছ ও দুর্বল হয়েছে, ধরা পড়েছে শীর্ষ জঙ্গিরা। পুলিশের তৎপরতার কারণেই বর্তমানে জঙ্গিদের আর সংগঠিত হওয়ার সুযোগ নেই।
কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোঃ গোলাম রাব্বানী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জিল্লার রহমান, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক এম খুরশিদ হোসেন, সাবেক সংসদ সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান মঈনুদ্দিন মন্ডল, ময়মনসিংহ’র পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক মোঃ রুহুল আমীন, সদস্য সচিব সামিউল হক লিটন সহ অনেকেই বক্তব্য দেন।
এর আগে সকলে শিবগঞ্জ থানা ভবনের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক। জরাজীর্ণ থানা ভবন প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগরঞ্জর শিবগেঞ্জ ৬ কোটি  ৩৩ লাখ ৬১ হাজার টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট নতুন থানা ভবন নির্মাণ করে গণপূর্ত বিভাগ।

About chapainews

বিজ্ঞাপন

src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-5331163805288347" crossorigin="anonymous">

7